বুধবার, ২২ জানুয়ারী, ২০২০

কবিতায় -- জ্যোতি পোদ্দার


বিন্দু আমি' শরীর


পাঁচ ফিট সাত ইঞ্চি আমার শরীর
আমার কাছে থাকলেও মন অতীতচারী
                    উল্টো পায়ের পাতা
আমাকে এখানে দাঁড় করিয়ে তিনি
হেঁটে আসেন আমার অতীত কাল
কিংবা ইউটার্নে ঘুরে বেড়িয়ে পড়েন
ভবিষ্যতের কবিতায়

চারাগাছ জন্মিবার পূর্বেই সবুজ ধানের কেশরে
রোদ জল শিশিরের গান
আর নৃত্যের আসরে দর্শকের হা হা হি হি
হাসির দমক ভরাট হাতের হাততালি

পাঁচ ফিট সাত ইঞ্চির আমার শরীর
আমার কাছেই
                 আমার পাশেই;
আমি আমার শরীরের বিন্দু বিসর্গ
কিংবা আমার শরীর বিন্দু আমি'
প্রশস্ত চাতাল
এখন
এবং এখানে
আমার মুখোমুখি আমার
পঞ্চভুতের ভরাট শরীর

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

উৎসব সংখ্যা -২০২৩ প্রচ্ছদ শিল্পী - রিন্টু কার্যী সম্পাদক- শৌভিক বনিক

  উৎসব সংখ্যা -২০২৩ প্রচ্ছদ শিল্পী - রিন্টু কার্যী সম্পাদক- শৌভিক বণিক উৎসবের আর মাত্র কয়েকটা দিন, একদম হাতে গোনা।  আর উৎসব  সংখ্যা ছাড়া উৎ...